আজ যুগান্তর,আজ মহা বিস্ময়, আজ প্রলয়ের ডাক এসেছে নিশ্চয়। তাই দিকে দিকে জেগেছে বিদ্রোহ ভাব, এইতো মানুষের আদি চির স্বভাব। মনে পড়ে যারা ছিল শৌর্যে বীর্যবান, কালের চকের তারা হলো ম্রিয়মাণ। বেইমান আর মুনাফেকে ভরে গেছে দেশ, জাগো হে বীর্যবান আবার ধর অস্ত্র শেষ। দিকে দিকে বাজিছে বিপ্লবী ধ্বনী, তোমরাই তো ছিলে একদিন শিরোমণি। অন্যায় আর অবিচার দূর করে দিয়ে, স্বাধীন করেছিলে দেশ প্রাণটুকু দিয়ে। শুধু বিপ্লবী ধ্বনী শুনে বিদ্রোহী গান, শোষণের হয়নিকো কভু অবসান। অতীতের গণঅভ্যুত্থান বৃথা গেল কেন? ভেবেছ কি একটিবার, ভেবে দেখো যেন, কোথায় কি ভুল করে গেছ তুমি হেরে। না বুঝে কি তাকে তুমি দাওনিকো ছেড়ে? বড় ব্যথা লাগে প্রাণে এই ভেবে আজ , শুধু বিপ্লবী ধ্বনী শুনে মোর করে লাজ । এবার জ্বালিয়ে দেয় তোর বহ্নি শিখা, হাত পেতে কভু তুই চাসনে আজ ভিক্ষা। হে চির বঞ্চিত আর চির লাঞ্ছিত দল, মূর্খ,বধির হয়ে আর রইবি কত বল। শুধু দয়ার ভিক্ষান্ন খেয়ে তুই আর, এই দেহটাকে করিসনে কঙ্কাল সার। মানুষের মত তোর বাঁচতে হবে আজ, তারই লাগি অস্ত্র ধরে তুল আওয়াজ। আমরা থাকবো নাকো আর পরাধীন, এদেশটাকে মোরা করবো স্বাধীন। সম্মুখ সমরে সব আজ আগে চল, বল তোরা মুক্ত স্বাধীন সৈনিক দল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।